বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৩

ডঃ ইউনুসঃ মুনাফাখোর এক স্বার্থলোভীর নাম

একটা কথা কিন্তু আপনাকে মানতেই হবে দাদা। ঝোপ বোঝে কোপ মেরে নগদ ধান্দা করে নেয়াটা ইউনুস সাহেবের থেকে বেশী আর কেউই পারবেনা।

খেয়াল করে দেখেন, ২০০১-২০০৬ পর্যন্ত দেশব্যাপী সংখ্যালঘু নির্যাতন হল, জঙ্গীহামলা হল, গ্রেনেড হামলা হল, দেশ বারবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হল, রাজাকারে দের গাড়িতে পতাকা উঠল অথচ কোন ব্যাপারেই ইউনুস সাহেব টু শব্দটা পর্যন্ত করলেন না। আরামসে বইসা সুদের টাকা গুনতে লাগলেন আর বিশ্ব মোড়লদের পা চাইটা নোবেল বাগায়া নিলেন। যখনই আর্মি বেকড তত্ত্বাবধায়ক সরকার আসলো তখনই উনার রাজনীতি করার ইচ্চা চ্যাগায়া উঠলো। রাতারাতি একখান দলও খুলে ফেললেন। যদিও শেষ পর্যন্ত রাজনীতি অপেক্ষা সুদের ব্যবসা বেশি নিরাপদ মনে হওয়ায় সেটাতেই ফিরে গেলেন।

এই সরকারের আমলেও ইউনুস সাহেব যুদ্ধাপরাধের বিচার ইস্যুতে একটা কথা বললেন না, দেশের অন্যান্য সমস্যা নিয়ে কোন কথা বললেন না। ফুলবাবু সাইজা দেশে বিদেশে ঘুইড়া মেডেল মুডেল কিনলেন আর নিজের স্বার্থ হাসিলের জন্য সবজায়গায় দেশের বদনাম করে বেড়ালেন। কারণ একটাই, সরকার তার সুদের ব্যবসায় হাত দিসে। আরেকটা জাতীয় নির্বাচন সামনে। এই অবস্থায় উনার রাজনৈতিক ইচ্ছা আবারও জেগে উঠসে। আজ তার বিলাস বহুল অফিসে এক অনুষ্ঠানে উনি বললেন নির্দলীয় সরকার ছাড়া কোন নির্বাচন সম্ভব নয়। কিছুদিন আগে আম্রিকার পররাস্ট্রমন্ত্রীকেও একই কথা বইলা আসছেন উনি।

মিঃ ইউনুস সাহেব, নির্বাচন নিয়ে কথা বলার আপনি কে? নাকি নিজেকে 'গাঁয়ে মানেনা আপনি মোড়ল' ভাবেন ? সাহস থাকলে সরাসরি রাজনীতিতে নেমে যান । কচ্ছপের মত মাথা বাইর কইরা দিয়া আসুম নাকি ভাইডি, আসুম নাকি ভাইডি করতেসেন কেন?



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন