শনিবার, ১৭ আগস্ট, ২০১৩

রসাতলে গেল দেশ

সেদিন এক ইফতারে কথা হচ্ছিল। এর মধ্যে হঠাত কয়েকজনকে খুব সরব দেখা গেলো দেশের যা তা অবস্থা নিয়ে। ‘আরে দেখেন না, এই যে পদ্মা সেতুটা হইলো না শুধু দুর্নীতির কারনে। তারপর হলমার্ক, ডেষ্টিনি কেলেংকারী – সরকারের দুর্নীতিতে এক্কারে দেশটা সয়লাব হইয়া গেছে’।
নিজে কিছু বলতে যাব তার আগেই দেখি ওপাশ থেকে কে যেন একজন বলে ফেললো “ঐ মিয়া, পদ্মা সেতুতে কে দুর্নীতি করছে? আবুল? আবুলের বিরুদ্ধে একটা চার্জও এখন পর্যন্ত বিশ্বব্যাংক দাড়া করাইতে পারছে? ঐ হালারাতো লাভালিন-রে ১০ বছরের জন্য নিষিদ্ধ করছে। কারন লাভালিন কোম্পানীর ব্যপারে তারা ক্লিয়ার। আর তুমি তোমার ডায়েরীর মইধ্যে আমার নাম লিখ্যা আমারে কইবা চোর, তাইলে তুমিতো হালায় আরো বড় চোর। কানাডায় মামলা চলতাছে (তোমাগো আন্তর্জাতিক মানের)। কই ঐ হালারাওতো এখনো কিছু কয় নাই। তোমরা এত্তো ফাল পাড়ো ক্যান?

হ, কইতে পারো যে সরকার পদ্মা সেতু করতে পারে নাই। এইডা মানি। তয় ক্যান পারে নাই হেইডাও জানি, মাগার কমু না। তোমাগে একজন নোবেল বিজয়ী আছে। ঐ হালারে দেখছো কোনদিন দেশের লাইগা কিছু করতে? হালায়তো নোবেল পাইবার পরের দিন থাইকা সারা দুনিয়ায় ঘুইরা ঘুইরা কইতাছে বাংলাদেশে ‘ডীপ সী পোর্ট’ লাগবো। আতা গাছে তোতা পাখীর মত এই বুলি তেনারে কে শিখাইলো? নোবেল পাইবার আগেতো তেনারে এগুলা বলতে শুনি নাই। আর এত্তো বড় অর্থনীতিবিদরে অর্থনীতিতে নোবেল না দিয়া শান্তিতে দিল ক্যান? উনিও এইডারে ছুইড়া ফালাইয়া দিল না ক্যান? অমর্ত্য সেনরে  কি শান্তিতে দিছে? নোবেল দিয়া আন্তর্জাতিক মানের দালাল বানাইছে। মর্নিং ব্রেকফাষ্ট কোঁড়া ছাড়াতো তেনারে কোন আন্তর্জাতিক কাম করতে দেখলাম না”।

উনি আরো বললেন “হলমার্ক আর ডেষ্টিনি কি এই সরকার বানাইছে নাকি? চুরি কি সরকার করছে? যে হালারা এই চুরির সাথে জড়িত তারাতো এখন বেশির ভাগই জেলে। বিচারতো হইতাছে। এগুলারে ফাঁসিতে দিব? তোমাগো আব্বা গোলাম আজম, নিজামী, মোল্লা, মুজাহিদ এগুলার লাইগাতো দেখি কাইন্দা বুক ভাসাইয়া ফালাও আর চোরগোরে শুলে চড়াইতে তোমগো এত্তো চিল্লাফাল্লা ক্যান ?

শ্যাষ কথা, দুর্নীতির কথা কইবার আগে আয়নায় নিজের চেহারাটা দেইখ্যা নিছ। তোরা আমাগোরে ৫ বার বিশ্ব চ্যাম্পিয়ান বানাইয়া পুরা দুনিয়ার মানুষের কাছে আমাগোরে ছোড করছস। এই সরকার আমাগোরে একবারও এত্তো বেইজ্জতি করে নাই। এখন আমরা দুর্নীতিতে ৪০ নম্বরে আছি। তোগোরে দেখছি আর এহনকারগুলারেও দেখতাছি। এক পোলা হইল কম্পিঊটার বিজ্ঞানী আর আরেক হালার পোলা হইল হাওয়া ভবনের মালিক। ওয়াক ত্থু! তোরা আবার কছ দুর্নীতির কথা! কচু গাছে ফাঁসি দিয়া মরছ না ক্যান তোরা”?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন