বৃহস্পতিবার, ৩০ মে, ২০১৩

ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী

 ১)
ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী,এভারেস্ট বিজয়ী বীর সজল খালেদের মৃতদেহ দেশে ফিরিয়ে আনার ব্যপারে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহন করার জন্য। বাঙ্গালী বীরের জাতি। আমরা যদি আমাদের বীরদের যথাযথ মর্যাদা দিতে না পারি তাহলে কে পারবে?
জানি,এই মহৎ উদ্যোগের জন্য কোন পত্রিকায় স্তুতিবাক্য রচিত হবে না আপনাকে নিয়ে। টকশো গুলোতে নুন্যতম ধন্যবাদও দিবে না এদেশের তথাকথিত সুশীল বুদ্ধিজীবী সম্প্রদায়। তবুও আপনি এই দেশের মানুষের জন্য কাজ করেই যাবেন। আপনাকে যে করতেই হবে। আপনিই যে এদেশের অসহায় মানুষের শেষ আশ্রয়স্থল।
( যারা এই উদ্যোগ কে সাধারন একটা উদ্যোগ ভাবছেন তাদের কাছে একটাই অনুরোধ,দয়া করে আর একটিমাত্র উদাহরন দেখান যে কোন দেশের সরকার প্রধান তার দেশের একজন এভারেস্ট বিজয়ীর লাশ নিজ উদ্দোগে দেশে ফিরিয়ে নেয়ার ব্যাবস্থা করেছে )


২)
একদিনে সরকারের তিন তিনটি কুটনৈতিক সাফল্যের খবর পাওয়া গেলঃ
- জাতিসংঘের আন্তর্জাতিক শান্তিরক্ষী বাহিনীতে বৃদ্ধি পাচ্ছে বাংলাদেশের সৈন্য সংখ্যা। আপাতত 600-1000 সৈন্য বৃদ্ধি পাবে। আর ফিলিপাইন যদি তাদেরকে শান্তিরক্ষী বাহিনী থেকে প্রত্যাহার করে নেয় তাহলে এই সংখ্যা আরও বৃদ্ধি পাবে।
 - সৌদি সরকার প্রবাসী বাংলাদেশী দের জন্য 'আকামা' পরিবর্তনের সুযোগ দিয়েছে। এই সুযোগ কাজে লাগিয়ে সৌদি প্রবাসী বাংলাদেশীরা আগামী তিনমাসের মাঝে তাদের পেশা পরিবর্তন করতে পারবে। একই সাথে নতুন কাজের সুযোগও পাবে।
-মার্কিন সরকার পরিস্কারভাবে জানিয়ে দিয়েছে একাত্তরের মানবতাবিরোধী দের বিচারের ব্যাপারে তারা বাংলাদেশ সরকারকে সর্বাত্মক সহায়তা করবে। নিঃসন্দেহে উপরোক্ত তিনটি অর্জনই বর্তমান সরকারের কুটনৈতিক দক্ষতার নিদর্শন ।
আপনাকে স্যালুট মাননীয় প্রধানমন্ত্রী।। 
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন